প্লেন-লঞ্চ-ট্রেনে উঠতে ও রেস্টুরেন্টে যেতে লাগবে টিকা কার্ড

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

প্লেন, লঞ্চ ও ট্রেনে উঠতে এবং রেস্টুরেন্টে যেতে টিকা কার্ড দেখানোর নির্দেশনা জারি করা হচ্ছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। বৃহস্পতিবার (০৬ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চ্যুয়াল মন্ত্রিসভা বৈঠক শেষে তিনি এ কথা জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চ্যুয়ালি মন্ত্রিসভার এ বৈঠকে যোগ দেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ওমিক্রন নিয়ে বিশেষ আলোচনা হয়েছে। আসলে গত ৩ জানুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে একটা মিটিং করেছি। সেখানে যে বিষয়টা অনুরোধ করা হয়েছে, সেটা হলো- ভ্যাকসিন আরও বেশি করে জোরদার করতে হবে। বুস্টার ডোজকেও আরও বিস্তৃত করা যায় কিনা, তা দেখতে হবে।

‘ওমিক্রনের বিষয়ে বিশেষ জোর দেওয়া হয়েছে যে, এখন থেকে রেস্টুরেন্ট বা কোনো শপিং মল বা প্লেন এবং ট্রেনে যারা উঠবেন তাদের একটা টাইম দিয়ে, ডাবল ভ্যাক্সিনেশন সার্টিফিকেট ছাড়া কেউ যাতে না ওঠেন, সে রকম একটা চিন্তা ভাবনার দিকে যেতে হবে। ’

মন্ত্রিপরিষদ সচিব বলেন, রেস্টুরেন্ট বা শপিং মল বা প্লেন এবং ট্রেনে ওঠার ক্ষেত্রে ডাবল ভ্যাক্সিনেশনের একটা ইম্পোজিশন আসতেছে। স্বাস্থ্যমন্ত্রী কিছুটা ইঙ্গিত দিয়েছেন। এটা অলরেডি সিদ্ধান্ত হয়ে গেছে। টেকনিক্যাল লোকজনের সঙ্গে দু’একদিনের মধ্যে আলোচনা করে সময় দিয়ে অর্ডার করে দিচ্ছি।

- বিজ্ঞাপন -

রেস্টুরেন্ট মনিটর করবেন কীভাবে- প্রশ্নে মন্ত্রিপরিষদ সচিব বলেন, টোটাল পপুলেশন চেক করা সম্ভব না। সিম্পল হিসেবে করা হয়। ভিজিলেন্স টিম থাকবে প্রত্যেক শহরে। সিটি করপোরেশন, পৌরসভার স্বাস্থ্য পরিদর্শক চেক করবেন, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা চেক করবেন। এটা একটা সময় দিয়ে দিতে বলেছে, টেকনিক্যাল লোকজনের সঙ্গে আলাপ-আলোচনা করে টাইম দিয়ে করতে হবে। কারণ, ওমিক্রন ঠেকাতে হলে একটা বিশেষ ভিউতে যেতে হবে।

তিনি বলেন, আমরা যতটুকু সম্ভব স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে যুক্ত করে দিয়েছি, সবার সঙ্গে বসে আলোচনা করেছি। একদম ৬৪ জেলার সঙ্গে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

একটি অ্যাকাউন্ট নেই? নিবন্ধন করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!